এসবিআই কার্ড এবং রিলায়েন্স রিটেল হাত মিলিয়ে চালু করল রিলায়েন্স এসবিআই কার্ড
কার্ড ব্যবহারকারীরা রিলায়েন্স রিটেলের ব্যাপক উপস্থিতি এবং ব্র্যান্ডের বিশাল সম্ভার উপভোগ করতে
পারবেন
কার্ড ব্যবহারকারীরা এসবিআই কার্ডের নিজের শ্রেণীতে সর্বোত্তম মূল্য, অফার এবং আধুনিকতম প্রযুক্তির সুবিধা পাবেন ~
পরিবেশ-সচেতন পদ্ধতির সাহায্যে, এই অনন্য কার্ডটি 100% পুনর্ব্যবহৃত প্লাস্টিক দিয়ে তৈরি ~
National, December 15th 2023: ভারতের বৃহত্তম পিওর-প্লে ক্রেডিট কার্ড প্রদানকারী সংস্থা এসবিআই কার্ড এবং ভারতের বৃহত্তম খুচরা বিক্রেতা সংস্থা রিলায়েন্স রিটেল জোট বেঁধে নিয়ে এল কো-ব্র্যান্ডেড 'রিলায়েন্স এসবিআই কার্ড'। এই অভিনব লাইফস্টাইল-কেন্দ্রিক ক্রেডিট কার্ড অভিজাত থেকে আম জনতা পর্যন্ত বিভিন্ন ধরণের খরচ, বিভিন্ন চাহিদা, বিভিন্ন শ্রেণীর ক্রেতাদের জন্য নিয়ে এসেছে সামগ্রিক ও লাভজনক কেনাকাটার অভিজ্ঞতা। এই কার্ড ব্যবহার করে রিলায়েন্স রিটেলের বিস্তৃত এবং বৈচিত্র্যময় ইকোসিস্টেমে ফ্যাশন ও লাইফস্টাইল থেকে মুদি দ্রব্য, বৈদ্যুতিন ভোগ্যপণ্য থেকে ওষুধ, আসবাব থেকে গয়না ও আরও অন্যান্য পণ্যের পুরষ্কার এবং সুবিধাগুলি উপভোগ করা যাবে। এ ছাড়াও রিলায়েন্স এসবিআই কার্ড ব্যবহারকারীরা এসবিআইয়ের ধারাবাহিকভাবে আসতে থাকা, সুচিন্তিতভাবে তৈরি অফারগুলিও উপভোগ করতে পারবেন।
এসবিআই কার্ড ও রিলায়েন্স রিটেল নিজের ক্ষেত্রে দুই নেতৃস্থানীয় সংস্থা। এসবিআইয়ের সুবিস্তৃত নেটওয়ার্কের সঙ্গে রিলায়েন্স রিটেলের বিপুল গ্রাহক সংখ্যা ও অনন্য বিক্রয় প্রস্তাবনার মেলবন্ধনের উদ্দেশ্য হল, বিশেষ স্বাগত বেনিফিট, বিশেষ ভাবে তৈরি পর্যটন-পরিকল্পনা, বিনোদনক্ষেত্রে বিভিন্ন লাভ, পুনর্নবীকরণের মাসুল মকুব ও রিলায়েন্স রিটেল নেটওয়ার্ক জুড়ে কেনাকাটার জন্য রিলায়েন্স রিটেল ভাউচারের মতো বিভিন্ন বিশেষ খরচ-ভিত্তিক মাইলফলক অর্জন করার এক্সক্লুসিভ রিওয়ার্ডের সুবিধা গ্রাহকদের হাতে তুলে দেওয়া। এই অংশীদারিত্বের মাধ্যমে এসবিআই কার্ড ও রিলায়েন্স রিটেল গ্রাহকের অভিজ্ঞতার নতুন সংজ্ঞা রচনার পাশাপাশি, ভারতীয় বাজারে ক্রেডিট কার্ড রিওয়ার্ডের ক্ষেত্রে এক নতুন বেঞ্চমার্ক তৈরি করতে চায়।
কো-ব্র্যান্ডেড কার্ড দু’টি ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে - রিলায়েন্স এসবিআই কার্ড এবং রিলায়েন্স এসবিআই কার্ড প্রাইম। প্রতিটি কার্ড গ্রাহকদের নির্দিষ্ট চাহিদা ও পছন্দ অনুযায়ী বিভিন্ন পুরষ্কার এবং লাইফস্টাইল সংক্রান্ত সুবিধা প্রদানের কথা মাথায় রেখে সতর্কভাবে ডিজ়াইন করা হয়েছে।
রিলায়েন্স রিটেল লিমিটেডের ডিরেক্টর ভি সুব্রমনিয়াম বলেন, “রিলায়েন্স রিটেলে আমরা প্রতিদিন গ্রাহকদের কেনাকাটার নিত্যনতুন অভিজ্ঞতা প্রদান করে তাঁদের আনন্দ দেওয়ার নতুন উপায় খুঁজতে থাকি, যাতে তাঁদের কেনাকাটা প্রতিদিন আরও বেশি উপভোগ্য হয়ে ওঠে। এসবিআই কার্ডের সঙ্গে জোট বেঁধে আনা আমাদের কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড সেই প্রতিশ্রুতি পূরণের পথে আরও একটি পদক্ষেপ। আমরা শীর্ষস্থানীয় কার্ড প্রদানকারী সংস্থা এসবিআই কার্ডের সঙ্গে অংশীদারিত্বে রিলায়েন্স এসবিআই কার্ড আনতে পেরে উৎফুল্ল- যা এনে দিচ্ছে বিভিন্ন সুবিধা, এক্সক্লুসিভ ডিসকাউন্ট ও অনলাইনে বা আমাদের সবকটি স্টোরে কেনাকাটায় রিওয়ার্ড। এসবিআই কার্ডের হাত ধরে আমরা আমাদের গ্রাহকদের আশাতীত আনন্দ দিতে চাই।”
এসবিআই কার্ডের এমডি ও সিইও অভিজিৎ চক্রবর্তী বলেন, “রিলায়েন্স রিটেল ভারতের সংগঠিত খুচরো ব্যবসাকে নতুনভাবে সংজ্ঞায়িত করেছে। আমরা তাদের সঙ্গে জোট বাঁধতে পেরে আনন্দিত। এই অংশীদারিত্ব আমাদের দুই সংস্থার গ্রাহক-কেন্দ্রীক মানসিকতা এবং বিশ্বমানের গ্রাহক অভিজ্ঞতা প্রদানে দায়বদ্ধতার ফলাফল। এসবিআই কার্ডে, আমরা সবসময় আমাদের গ্রাহকদের কাছে সর্বদা সেই সব পণ্য সরবরাহে বিশ্বাসী- যা তাঁদের জীবনধারার চাহিদা পূরণ করার পাশাপাশি উপযুক্ত মূল্যও দেবে। রিলায়েন্স এসবিআই কার্ডকে এমন একটি সামগ্রিক পণ্য হিসাবে বিকশিত করা হয়েছে যা সিংহভাগ গ্রাহকের ক্ষেত্রেই প্রাসঙ্গিক। এটি আমাদের শক্তিশালী কো-ব্র্যান্ড পোর্টফোলিওয় এক গুরুত্বপূর্ণ সংযোজন এবং আমরা আশা করি সার্বজনীন ব্যবহারের যে সুযোগ এই কার্ডে অফার করা হয়েছে- তার ফলে এটি দ্রুত এক জনপ্রিয় ক্রেডিট কার্ড হয়ে উঠবে।"
রিলায়েন্স এসবিআই কার্ড প্রাইম- এর বার্ষিক পুনর্নবীকরণ মাসুল হল ₹2,999 ও প্রযোজ্য কর এবং রিলায়েন্স এসবিআই কার্ডের বার্ষিক পুনর্নবীকরণ মাসুল ₹499 ও প্রযোজ্য কর অতিরিক্ত। কার্ড ব্যবহারকারীরা রিলায়েন্স এসবিআই প্রাইম কার্ডে ₹3,00,000-এর বার্ষিক ব্যয়ের মাইলফলক অর্জন করলে ও রিলায়েন্স এসবিআই কার্ডে বছরে ₹1,00,000 টাকা খরচ করলে তাঁদের বার্ষিক পুনর্নবীকরণ মাসুল দিতে হবে না।
এই কার্ডটি পুনর্ব্যবহারযোগ্য প্লাস্টিকে তৈরি এবং RuPay প্ল্যাটফর্মে চালু করা হয়েছে।
রিলায়েন্সর ছত্রছায়ায় খুচরো বা রিটেল দোকান এবং ডিজিটাল কমার্স প্ল্যাটফর্মের একটি বৈচিত্র্যময় সম্ভার রয়েছে। এর প্রধান রিটেল ব্র্যান্ডগুলির মধ্যে রয়েছে – রিলায়েন্স স্মার্ট, স্মার্ট বাজার, রিলায়েন্স ফ্রেশ সিগনেচার, রিলায়েন্স ডিজিটাল, রিলায়েন্স ট্রেন্ডস্, জিওমার্ট, আজিও, রিলায়েন্স জুয়েলস্, আরবান ল্যাডার, নেটমেডস্ ইত্যাদি।
কার্ডের প্রকার অনুযায়ী মূল বৈশিষ্ট্যগুলি:
রিলায়েন্স এসবিআই কার্ড প্রাইম রিলায়েন্স এসবিআই কার্ড
রিওয়ার্ড পয়েন্টস্:
অংশগ্রহণকারী রিলায়েন্স রিটেল স্টোরে প্রতি ₹100/- খরচে (UPI পেমেন্ট বাদে) 10 রিওয়ার্ড পয়েন্ট।
ডাইনিং, মুভি ও বিনোদন, দেশীয় বিমানযাত্রা ও আন্তর্জাতিক খরচে প্রতি ₹100/- ব্যয়ে 5 রিওয়ার্ড পয়েন্ট।
অন্যান্য খুচরো কেনাকাটায় (জ্বালানী, সম্পত্তি ভাড়া ও ওয়ালেট আপলোড বাদে) প্রতি ₹100/- খরচে 2 রিওয়ার্ড পয়েন্ট।
রিওয়ার্ড পয়েন্টস্:
অংশগ্রহণকারী রিলায়েন্স রিটেল স্টোরে প্রতি ₹100/- খরচে (UPI পেমেন্ট বাদে) 5 রিওয়ার্ড পয়েন্ট।
ডাইনিং, মুভি বাবদ খরচে প্রতি ₹100/- ব্যয়ে 5 রিওয়ার্ড পয়েন্ট।
অন্যান্য খুচরো কেনাকাটায় (জ্বালানী, সম্পত্তি ভাড়া ও ওয়ালেট আপলোড বাদে) প্রতি ₹100/- খরচে 1 রিওয়ার্ড পয়েন্ট।
ওয়েলকাম বেনিফিট:
যোগদান মাসুল প্রদান করলে ₹3,000/ মূল্যের রিলায়েন্স রিটেল ভাউচার।
বিভিন্ন অংশগ্রহণকারী রিলায়েন্স রিটেল স্টোরের ₹11,999/- মূল্যের অতিরিক্ত ডিসকাউন্ট ভাউচার।
যোগদান মাসুল প্রদানের 45 দিনের মধ্যে ভাউচার পৌঁছে যাবে।
ওয়েলকাম বেনিফিট:
যোগদান মাসুল প্রদান করলে ₹500/ মূল্যের রিলায়েন্স রিটেল ভাউচার।
বিভিন্ন অংশগ্রহণকারী রিলায়েন্স রিটেল স্টোরের ₹3,200/- মূল্যের অতিরিক্ত ডিসকাউন্ট ভাউচার।
যোগদান মাসুল প্রদানের 45 দিনের মধ্যে ভাউচার পৌঁছে যাবে।
মাইলস্টোন বেনিফিট:
বিগত বর্ষে ₹3 Lakh খরচ করলে বার্ষিক নবায়ন মাসুল মাফ।
বছরে ₹75,000/- খরচ করলে অংশগ্রহণকারী রিলায়েন্স স্টোরগুলির তরফে ₹1,500/- মূল্যের রিলায়েন্স রিটেল ভাউচার।
বছরে ₹1,50,000/- খরচ করলে অংশগ্রহণকারী রিলায়েন্স স্টোরগুলির তরফে ₹2,250/- মূল্যের রিলায়েন্স রিটেল ভাউচার।
বছরে ₹3,00,000/- খরচ করলে অংশগ্রহণকারী রিলায়েন্স স্টোরগুলির তরফে ₹5,000/- মূল্যের রিলায়েন্স রিটেল ভাউচার।
মাইলস্টোন বেনিফিট:
বিগত বর্ষে ₹1 Lakh খরচ করলে বার্ষিক নবায়ন মাসুল মাফ।
বছরে ₹25,000/- খরচ করলে অংশগ্রহণকারী রিলায়েন্স স্টোরগুলির তরফে ₹500/- মূল্যের রিলায়েন্স রিটেল ভাউচার।
বছরে ₹50,000/- খরচ করলে অংশগ্রহণকারী রিলায়েন্স স্টোরগুলির তরফে ₹750/- মূল্যের রিলায়েন্স রিটেল ভাউচার।
বছরে ₹80,000/- খরচ করলে অংশগ্রহণকারী রিলায়েন্স স্টোরগুলির তরফে ₹1,000/- মূল্যের রিলায়েন্স রিটেল ভাউচার।
ভ্রমণ বেনিফিট:
প্রতি ক্যালেন্ডারবর্ষে অভ্যন্তরীণ বিমানবন্দরে 8 বার লাউঞ্জ ভ্রমণের সুবিধা প্রতি ত্রৈমাসিকে 2 বার পর্যন্ত)
প্রতি ক্যালেন্ডারবর্ষে আন্তর্জাতিক বিমানবন্দরে 4 বার লাউঞ্জ ভ্রমণের সুবিধা প্রতি ত্রৈমাসিকে 2 বার পর্যন্ত)
জ্বালানী সারচার্জ মকুব:
সব পেট্রল পাম্পে 1% জ্বালানী সারচার্জ মকুব*
বিনোদন বেনিফিট:
প্রতি মাসে BookMyShow-তে ₹250/- মূল্যের একটি সিনেমার টিকিট।
জ্বালানী সারচার্জ মকুব:
সব পেট্রল পাম্পে 1% জ্বালানী সারচার্জ মকুব*
জিএসটি ও অন্যান্য কর বাদে ₹500/- and ₹4,000/- টাকার লেনদেনের ক্ষেত্রে প্রযোজ্য (প্রতিটি ক্রেডিট কার্ড অ্যাকাউন্টে, প্রতি স্টেটমেন্ট চক্রে সর্বাধিক জ্বালানী সারচার্জ মকুবের পরিমাণ ₹100/-
About SBI Card
SBI Cards and Payment Services Limited (“SBI Card”) is a non-banking financial company that offers extensive credit card portfolio to individual cardholders and corporate clients which includes lifestyle, rewards, travel & fuel, and banking partnerships cards along with corporate cards covering all major cardholders’ segments in terms of income profile and lifestyle. The brand has a wide base of around 18 MM+ cards in force as of Q2 FY24. It has diversified customer acquisition network that enables to engage prospective customers across multiple channels. SBI Card is a technology driven company.
The Company is listed on National Stock Exchange (“NSE”) and The Bombay Stock Exchange (“BSE”).
P.S. The brand name of the company is ‘SBI Card’ and it is registered in the name of ‘SBI Cards and Payment Services Limited’. The company is trading under the entity name ‘SBICARD’ on stock exchanges.
About Reliance Retail
Reliance Retail Limited is a subsidiary of Reliance Retail Ventures Limited (RRVL), the holding company of all the retail companies under the RIL (Reliance Industries Limited) group. RRL and other subsidiaries and affiliates of RRVL, operate an integrated omni-channel network of over 18,650 stores (as of 30th September 2023) and digital commerce platforms across Consumer Electronics, Fashion & Lifestyle, Grocery and Pharma consumption baskets. RRVL has partnered with over 3 million merchants through its New Commerce initiative. Reliance Retail Limited is the only Indian retailer in the global Top 100 and amongst the fastest growing retailers globally as per Deloitte's Global Powers of Retailing 2023. RRVL reported a consolidated turnover of ₹ 260,364 crore ($ 31.7 billion) and net profit of ₹ 9,181 crore ($ 1.1 billion) for the year ended March 31, 2023.
Comments
Post a Comment