সেন্ট জোয়ান্স স্কুল আন্তর্জাতিক যোগ দিবস পালন করেছে

কলকাতা - সেন্ট জোয়ান্স স্কুল যোগ অনুশীলনের মাধ্যমে সম্প্রীতির গুরুত্বের ওপর জোর দিয়ে আন্তর্জাতিক যোগ দিবস উদযাপন করে।
সেন্ট জোয়ান্স স্কুল ১৫ বছরেরও বেশি সময় ধরে ২ বছর বয়স থেকে শুরু করে শিক্ষার্থীদের শিক্ষার সাথে যোগব্যায়াম অভ্যাস করিয়ে থাকে। এই স্থায়ী প্রতিশ্রুতি মানসিক এবং শারীরিক উভয় স্বাস্থ্যের যত্নে স্কুলের বিশ্বাসকে প্রতিফলিত করে।
বার্ষিকভাবে, শিক্ষার্থীরা বার্ষিক ক্রীড়া দিবসে যোগব্যায়ামের প্রতি তাদের ক্রমবর্ধমান দক্ষতা এবং উৎসর্গ প্রদর্শন করার সুযোগ পায়, যা তাদের কঠোর পরিশ্রমের প্রমাণ এবং এই শৃঙ্খলার ইতিবাচক প্রভাব।

এই বছর, আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে, স্কুল ১১০ জন তরুণ শিক্ষার্থীকে যোগব্যায়াম করার জন্য বেছে নিয়েছে। তারা যে আসনগুলি প্রদর্শন করবে তার মধ্যে রয়েছে: অনুলোম বিলোম (শ্বাসের ব্যায়াম), কপালভাতি প্রাণায়াম (শ্বাসের ব্যায়াম), পদ্মাসন (ধ্যানের ভঙ্গি), মৎস্যাসন (মাছের ভঙ্গি), বজ্রাসন (হীরের ভঙ্গি), উস্ট্রাসন (উটের ভঙ্গি), বাধকোনাসন (প্রজাপতি ভঙ্গি) , ধনুরাসন (ধনুক ভঙ্গি), আপনাসন (হাটু থেকে বুকের ভঙ্গি), সেতু বন্ধাসন (সেতুর ভঙ্গি), গাছাসন (গাছের ভঙ্গি) এবং পার্বতাসন (বসা পর্বত ভঙ্গি)

সেন্ট জোয়ান স্কুল মনে করিয়ে দেওয়া হয় যে যোগব্যায়াম শুধুমাত্র শারীরিক ব্যায়ামের বিষয়ে নয়; এটি একটি শরীর ও মনের ভারসাম্যপূর্ণ সম্পর্ক। এটি মননশীলতা, স্থিতিস্থাপকতা এবং অভ্যন্তরীণ শান্তি, গুণাবলি যা আজকের দ্রুত-গতির বিশ্বে অপরিহার্য।

Comments

Popular posts from this blog

তপসীল জাতি আদিবাসী প্রাক্তন সৈনিক কৃষি বিকাশ শিল্প কেন্দ্র পশ্চিমবঙ্গের সেবা প্রদানের ৪১ বছর উদযাপন করছে

ধর্মগুরু আশারাম বাপুরমুক্তির দাবিতে রাজ্যপাল সমীপে ভক্তদের মিছিল

Athlead International School Launches with Innovative Admission Seminar